০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০২:৩০:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে ৬টি সংসদীয় আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা, বিটিসিএল কর্মকর্তার মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা বাগেরহাটের ইপিজেডের কারখানায় লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি দেশে ফিরছেন সৌদি আরবে নির্যাতনের শিকার রোজিনা বিবাহবহির্ভূত সম্পর্কের জেরে ২ শিশুকে হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড, ১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড
সিইও পদে থাকা উচিত কিনা জানতে চান ইলন মাস্ক!
সাইফুল ইসলাম মুন্না
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-২১
সিইও পদে থাকা উচিত কিনা জানতে চান ইলন মাস্ক!

সম্প্রতি বিশ্বব্যাপী জনপ্রিয় সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম টুইটারের মালিকানা কিনে নেওয়ার পর বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করেন শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক। এসময় টুইটারে ডলারের বিনিময় ভেরিফাই আইকন ব্লু টিক ফিচার দেওয়ার ব্যবস্থা করেন। 

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মালিকানা গ্রহণ করার পর পরদিনই বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তাকে ছাঁটাই করেন তিনি। তার এই সিদ্ধান্ত নেওয়ার পরে ইলন মাস্ক টুইটার নিয়ে বিশ্বব্যাপী ব্যাপক আলোচনা এবং সমালোচনার সৃষ্টি হয়। এছাড়া পরবর্তীতে টুইটারের বিভিন্ন অফিসে কর্মী ছাঁটাই সহ বেশ কয়েকটি পদক্ষেপের কারণে বিশ্বব্যাপী শীর্ষ ধনী ব্যক্তি ব্যাপক সমালোচনার মধ্যে পড়ে। 

দেখে তিনি সব সময় যেকোনো পদক্ষেপ নেওয়ার আগে বা যেকোনো সিদ্ধান্ত গ্রহণ করার পর তা তার টুইটার একাউন্টের মাধ্যমে টুইটার ব্যবহারের কাছে জানাতেন।

এবার টুইটারের সিইও তার থাকা উচিত কিনা তা জানতে চেয়ে টুইট করেছেন তিনি। মাস্ক ব্যবহারকারীদের মতামত নেওয়ার জন্য একটি সমীক্ষা শুরু করেছেন। একটি টুইটে, মাস্ক জনগণকে ওই সমীক্ষায় অংশ নিতে বলেছেন। তিনি জানতে চেয়েছেন, ‘আমার কি টুইটারের প্রধান পদ থেকে সরে যাওয়া উচিত?’

এসময় ইলন মাস্ক টুইটার একাউন্টের মাধ্যমে ব্যবহারকারীদের উদ্দেশ্যে করে জিজ্ঞাসা করেন যে তোদের প্রধানের পদ থেকে তিনি পদত্যাগ করবেন কিনা। সময় তিনি তার পোষ্টের নিচে একটি ভোটের আয়োজন করেন। 

মাস্ক আরেকটি টুইটে টুইটারে বড় ধরনের পরিবর্তনের কথাও বলেছেন। তিনি বলেন, বড় ধরনের নীতিগত পরিবর্তনের জন্যও জনসাধারণের মতামত নেওয়া হবে। এই টুইটের পর মানুষ টুইটারে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। প্রায় ৩ লাখ মানুষ এই টুইট রিটুইট করেছেন। একইসঙ্গে ভোট দিয়েছেন ১ কোটি ২৭ লাখের বেশি মানুষ। যেখানে পদত্যাগের পক্ষে ভোট দিয়েছেন ৫৭ শতাংশ মানুষ। 

শেয়ার করুন