০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০৪:২০:১০ অপরাহ্ন
শিরোনাম :
সুষ্ঠুভাবে ভোট হলে আমি দুই আসনেই বিপুল ভোটে জয়লাভ করবো, হিরো আলম বিদ্যুৎ খাতে সরকারের লুটপাটের মাশুল দিচ্ছে জনগণ, ফখরুল ফের শীত বাড়তে পারে, জানালো আবহাওয়া অধিদপ্তর সাগরে নিম্নচাপ সৃষ্টি, তাপমাত্রা কমতে পারে ১-৩ ডিগ্রি হজে যেতে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করেছে সরকার ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে
আইপিএস গেমিং মনিটর নিয়ে এলো ওয়ালটন
সাইফুল ইসলাম মুন্না
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-২১
আইপিএস গেমিং মনিটর নিয়ে এলো ওয়ালটন

সম্প্রতি বাংলাদেশের জনপ্রিয় ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন বাজারের দুটি আইপিএস প্যানেলের গেমিং মনিটর নিয়ে এসেছে। মূলত জনপ্রিয় ইলেকট্রন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন ডিজিটাল ইন্ডাস্ট্রি লিমিটেড কম্পিউটার বিভাগ এই মনিটর বাজারে নিয়ে এসেছে। 

ওয়ালটনের ডিসপ্লে ব্র্যান্ড ‘সিনেডি’-এর ব্র্যান্ডিং-এ বাজারে আসা এই মনিটর গেমিং, গ্রাফিক্স ডিজাইনসহ মাল্টিপারপাস কাজে ব্যবহার করা যাবে। এর ফলে ব্যবহারকারীরা যেকোনো হাই কোয়ালিটির গেমস খুব সহজেই খেলতে পারবেন এবং গেমিং এক্ষেত্রে অবশ্যই অন্যান্য মনিটরের তুলনায় বেটার পারফরম্যান্স পাবে বলে আশা করছে ওয়ালটন কর্মকর্তারা।

হাই কোয়ালিটি গ্রাফিক্স সাপোর্ট করে যে কোন তিনটি এবং ফোরকে ভিডিও সহ যেকোন হাই কোয়ালিটি গেম খুব ভালোভাবেই মনিটর এর মাধ্যমে খেলা করা যাবে।

এছাড়া মনিটরটি নির্মাতা প্রতিষ্ঠান এটি তৈরি করার পূর্বে এবং বিশেষ করে গেমিং পারফরম্যান্সের দিকে নজর দেওয়া মূলত এটি একটি গেমিং মনিটর ফলে যেকোনো হাই কোয়ালিটি গেম এবং 4k মুভি ভিডিও খুব সহজে এবং স্বাচ্ছন্দে দেখা যাবে।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের চিফ বিজনেস অফিসার তৌহিদুর রহমান রাদ জানান, নতুন আসা গেমিং মনিটর দুটির মডেল ডাব্লিউডি২৭জিআই০৬ এবং ডাব্লিউউডি২৭জিআই০৭। তিনদিকে ফ্রেমলেস ডিজাইন থাকায় মনিটর দুটি ব্যবহারকারীদের দারুণ ইউজার এক্সপেরিয়েন্স দেবে। উভয় মনিটরে ব্যবহৃত হয়েছে ২৭ ইঞ্চির কিউএইচডি আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। যার রেজ্যুলেশন ২৫৬০ বাই ১৪৪০ পিক্সেল।

ওয়ালটনের এই মনিটরের রিফ্রেশ রেট ১৬৫ হার্জ। এর সঙ্গে ১৭৮ ডিগ্রি ভিউইং অ্যাঙ্গেল এবং ১৬:৯ এসপেক্ট রেশিও এবং ১০০০:১ কনট্রাস্ট রেশিও থাকায় এতে স্পষ্ট ও প্রাণবন্ত ছবি দেখার অভিজ্ঞতা মিলবে। 

এছাড়া মনিটরটির মাধ্যমে বিভিন্ন সফটওয়্যার বিশেষ করে গেম খেলা এবং গ্রাফিক ডিজাইন করা সহ মুভি দেখার হবে আরো প্রাণবন্ত এছাড়া সকল ধরনের অফিস ওয়ার্ক এবং ইন্টারনেট ব্রাউজিং খুব সহজেই করা যাবে। এছাড়া ওয়ালটন এলইডি মনিটরে ব্লু লাইট অফ টেকনোলজি থাকায় ব্যবহারকারীদের চোখে তেমন কোনো ক্ষতিকর প্রভাব পড়বে না।

দীর্ঘক্ষণ গেম খেলা বা কাজ করা যাবে আরামদায়কভাবে। এর কালার গ্যামুট এনটিএসসিতে ৯৩ শতাংশ আর অ্যাডোব আরজিবিতে ৯৫ শতাংশ, যার ফলে ব্যবহারকারী মনিটরটিতে ভালো মানের কালার কম্বিনেশন উপভোগ করতে পারবেন।

শুধু তাই নয় মনিটর থেকে রেসপন্স টাইম ডিসপ্লে পোর্ট ব্যবহার মাত্র 1 মিলি সেকেন্ড সময় পাওয়া যাবে। কোন খুব সহজে যেকোনো হাই কোয়ালিটি ইমেজের গেম গেমার উপভোগ করতে পারবে। মাল্টিপল কানেক্টটিভিটি হিসেবে এই মনিটরে রয়েছে ডিসপ্লে ও এইচডিএমআই পোর্ট। হাইট, সুইভেল ও টিল্ট অ্যাডজাস্টেবল সুবিধা থাকায় ব্যবহারকারীর প্রয়োজন অনুযায়ী এই মনিটরের পজিশন বিভিন্ন অ্যাঙ্গেলে অ্যাডজাস্ট করা যাবে। 

শেয়ার করুন