০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০৪:২১:২৬ অপরাহ্ন
শিরোনাম :
সুষ্ঠুভাবে ভোট হলে আমি দুই আসনেই বিপুল ভোটে জয়লাভ করবো, হিরো আলম বিদ্যুৎ খাতে সরকারের লুটপাটের মাশুল দিচ্ছে জনগণ, ফখরুল ফের শীত বাড়তে পারে, জানালো আবহাওয়া অধিদপ্তর সাগরে নিম্নচাপ সৃষ্টি, তাপমাত্রা কমতে পারে ১-৩ ডিগ্রি হজে যেতে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করেছে সরকার ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে
ক্ষোভ প্রকাশ করে ফরাসিরা মেসির জার্সি দিয়ে পাপোশ বানিয়েছে!
বৃত্ত মিডিয়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-২৪
ক্ষোভ প্রকাশ করে ফরাসিরা মেসির জার্সি দিয়ে পাপোশ বানিয়েছে! ছবি: সংগৃহীত

বিশ্বকাপ জয়ের পর সমালোচনার জন্ম দিয়েছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এবার ফ্রান্সে মেসির ক্লাব জার্সির অবমাননা করে একটি পানশালার বারের প্রবেশ দরজায় মেসির ৩০ নম্বর জার্সি পাপোশ হিসেবে পেতে দিয়েছে।দেখা যাচ্ছে বিশ্বকাপ শেষ হলেও টুর্নামেন্টকে ঘিরে উত্তাপ যেন কমছেই না।

এদিকে ফ্রান্সের টানা বিশ্বকাপ জয়ের স্বপ্ন চুরমার করে ৩৬ বছরের জমে থাকা আক্ষেপ মিটিয়েছে আর্জেন্টিনা দল। ফাইনালসেরার পাশাপাশি আসরজুড়ে ভালো পারফরমেন্স করে মেসি গোল্ডেন বলও জিতে নিয়েছেন। নিজের সম্ভাব্য শেষ বিশ্বকাপ শিরোপায় রাঙিয়ে বেশ ফুরফুরে মেজাজে আছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসি । 

তবে এরমধ্যেই এক অস্বস্তিকর খবর যে মেসির ৩০ নম্বর জার্সি পাপোশ হিসেবে পেতে দিয়েছে ফরাসিরা। বারের দরজার  পাশে একটি বোর্ড রাখা হয়েছে। যাতে লেখা আছে ‘ভেতরে প্রবেশ করার আগে পা মুছতে ভুলবেন না। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ইনস্টাগ্রামে  ছড়িয়ে পড়লে পানশালার বার কর্তৃপক্ষকে সমালোচনা করেছেন ফুটবল ভক্তরা।

আবার কেউ কেউ সমালোচনা করেছে যে, মেসির জাতীয় দলের জার্সি না দিয়ে পিএসজি’র জার্সি কেন মেঝেতে পাতা হলো।মূলত  প্যারিসের ক্লাব পিএসজির হয়ে খেলেন মেসি। ফরাসি সমর্থক ফাইনালে মেসির দেশের কাছে হার মেনে নিতে পারেনি।তাই ক্ষোভ প্রকাশ কওে জার্সি পাপোশ হিসেবে পেতে দিয়েছে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা মেসির পিএসজি জার্সির অবমাননা করা হয়েছে বলে ‘বার্সা কপিকর্ন’ নামের টুইট শেয়ার করে।

কিংবদন্তি  ফুটবলারের মেসির সাথে ঘৃণ্য এমন ঘটনার নিন্দা জানায় তার ভক্তরা। মেসি যেখানে প্যারিসের হয়ে খেলেন সেখানে তার ক্লাব জার্সির অপমান মেনে নিতে পারেননি তাঁর ভক্তরা। 

অন্যদিকে কোচ দিদিয়ের দেশম বিশ্বকাপের ফাইনালের আগে জানিয়েছিলো, ফ্রান্সের সমর্থক চান মেসির হাতেই বিশ্বকাপ উঠুক । তবে মেসিকে নিয়ে এমন ঘটনা ঘটার পর সমর্থকরা তিব্র নিন্দা জানিয়েছেন।

কিছু আগে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের বিতর্কিত কর্মকাণ্ডে বেশ সমালোচিত হন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এরপর বুয়েনোস আইরেসে ট্রফি পাওয়ার আনন্দ উদযাপনের সময়ও এমবাপ্পেকে নিয়ে ঠাট্টা করা হয়েছে।


শেয়ার করুন