০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০২:৩৪:৪০ অপরাহ্ন
শিরোনাম :
ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে ৬টি সংসদীয় আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা, বিটিসিএল কর্মকর্তার মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা বাগেরহাটের ইপিজেডের কারখানায় লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি দেশে ফিরছেন সৌদি আরবে নির্যাতনের শিকার রোজিনা বিবাহবহির্ভূত সম্পর্কের জেরে ২ শিশুকে হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড, ১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড
বিসিবি থেকে পদত্যাগ করলেন কোচ ডমিঙ্গো
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-২৮
বিসিবি থেকে পদত্যাগ করলেন কোচ ডমিঙ্গো কোচ ডমিঙ্গো

বাংলাদেশ ক্রিকেটে অধ্যায়ে সমাপ্তি ঘটল প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর তিনি আর বাংলাদেশ দলের প্রধান কোচ পদে থাকছেন না। গতকাল ২৭ ডিসেম্বর রাতে বিসিবি কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন ডমিঙ্গো।বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস নিশ্চিত করেছেন, কাল রাতেই ডমিঙ্গো পদত্যাগ করেছে। এক মেইলের মাধ্যমে বিসিবি ক্রিকেটকে জানিয়ে দিয়েছে ডমিঙ্গো।

এর আগে ২০১৯ সালের আগস্টে দুই বছরের জন্য বাংলাদেশ দলের প্রধান কোচ পদে দায়িত্ব নিয়েছিলেন এই দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডমিঙ্গো।এরপর ২০২১ সালে সে চুক্তির মেয়াদ বাড়ানো হয় যা ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত বহাল থাকার কথা ছিলো।তবে তার আগেই দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন ডমিঙ্গো। 

তথ্যসুত্রে জানা গেছে, সদ্য সমাপ্ত ভারত সিরিজের বিসিবিই মূলত ডমিঙ্গোকে প্রধান কোচ হিসেবে না রাখার সিদ্ধান্ত নিয়েছিলো।বিসিবির এই বার্তা ডমিঙ্গোর কাছেও পৌঁছে দেওয়া হয়। বিসিবির এ রকম পরিস্থিতিতে সম্মানজনক বিদায়ের পথ বেছে নিয়ে  বিসিবি কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন ডমিঙ্গো। 

এর মধ্যে গুঞ্জন আসছে যে, বিসিবি নতুন কোচের খোঁজ শুরু করেছে। বাংলাদেশ দলের সাবেক প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ফিরে আসতে পারেন। তবে এ ব্যাপারে বিসিবির থেকে আনুষ্ঠানিক কিছু জানা যায়নি।

এদিকে বাংলাদেশ টাইগার আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে আগামী বছরের মার্চের দিকে। 

মার্চের সিরিজে বাংলাদেশ টাইগার দল ইংল্যান্ডের বিপক্ষে আইসিসি ওয়ানডে সুপার লিগের তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সিরিজ আরম্ভ হওয়ার আগেই নতুন কোচ নিয়োগ দেওয়ার পরিকল্পনা করছে বিসিবি। 

শুধুই কোচ! তৃণমূল পর্যায় থেকে শুরু করে জাতীয় বাংলাদেশ টাইগার দল ও নারী দলের পারফরম্যান্স বিশ্লেষণ এবং ভবিষ্যৎ পরিকল্পনা ঠিক করতে একজন পারফরম্যান্স ম্যানেজার নিয়োগেরও সিদ্ধান্ত বিসিবির।


শেয়ার করুন