০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০৩:০৬:২৬ অপরাহ্ন
শিরোনাম :
ফের শীত বাড়তে পারে, জানালো আবহাওয়া অধিদপ্তর সাগরে নিম্নচাপ সৃষ্টি, তাপমাত্রা কমতে পারে ১-৩ ডিগ্রি হজে যেতে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করেছে সরকার ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে ৬টি সংসদীয় আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা, বিটিসিএল কর্মকর্তার মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা
গ্যালাক্সি এ০৪ উন্মোচন করল স্যামসাং
সাইফুল ইসলাম মুন্না
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০১-০১
গ্যালাক্সি এ০৪ উন্মোচন করল স্যামসাং

বর্তমানে স্যামসাং এর জন্য বাজারের জনপ্রিয় এবং বাজেট সাশ্রয়ী স্মার্ট ফোন নিয়ে এসেছে। স্যামসাংয়ের নতুন বাজারে নিয়ে আসা সাশ্রয়ী মূল্যের আসাম সিরিজের সর্বশেষ সংস্করণ স্মার্ট ফোন টির নাম হল গ্যালাক্সি এ০৪।

স্যামসাং গ্যালাক্সি নতুন বাজারে আসা গ্যালাক্সি এ০৪ স্মার্টফোনটি থাকছে 6.5 ইঞ্চি এইচডি এবং ইনফিনিটি ডিসপ্লে। যা ফোনটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। পাশাপাশি ডিসপ্লে সকল ধরনের ভিডিও কনটেন্ট এবং যেকোনো হাই কোয়ালিটি ইউটিউব ভিডিও উপভোগ করা যাবে।

এসার ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড  ১২ ভিত্তিক ওয়ান ইউ আই কোর ৪.১। যা ফোনটির এই সিরিজের অন্যান্য ফলের তুলনায় সক্ষমতা আরো বৃদ্ধি করেছে এবং তুলনামূলক ইউজার ফ্রেন্ডলি করেছে।

এছাড়া ফোনটিতে রয়েছে ৩জিবি র‌্যাম, যা কিনা র‌্যাম প্লাস দ্বারা ৭ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। জাফর এর কার্যক্ষমতা আরো বৃদ্ধি করেছে। এছাড়াও আলাদা করে র্যাম বাড়ানোর সুযোগ থাকায় ফোনটিকে আরো আকর্ষণীয়  হয়ে উঠেছে। এছাড়াও র্যাম বৃদ্ধি করার সুযোগ থাকায় পরবর্তীতে গ্রাহকরা চাইলে ফোনটির দাম আরো বাড়াতে পারবেন যা তাদের পরবর্তীতে কার্যক্ষমতা বৃদ্ধি করতে সহায়তা করবে।

 ইন্টার্নাল স্টোরেজ এ থাকছে ৩২ জিবি, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। বর্তমানে 32gb স্টোরেজ যেকোনো স্মার্টফোনে পর্যাপ্ত মনে হয় আমাদের কাছে। তবে যারা মোবাইলে বিভিন্ন এডিটিং এর কাজ করে থাকেন এবং বিভিন্ন কারণে বিভিন্ন সময় বিভিন্ন ডকুমেন্ট মোবাইলে জমা রাখেন তাদের ক্ষেত্রে হয়তো বেশি জায়গার প্রয়োজন হয় সে ক্ষেত্রে কোনটি আপনার জন্য খুবই ভালো হবে আমরা মনে করি।

নতুন এ ডিভাইসটির পেছনে মেইন ক্যামেরা হিসেবে থাকছে ৫০ মেগাপিক্সেল অটো ফোকাস ট্রু ডুয়াল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। যা দিয়ে ক্যামেরাবন্দি করা যাবে জীবনের রোমাঞ্চকর মুহূর্ত। ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে দারুণ সব সেলফিও তোলা যাবে।

শুধু তাই নয় স্যামসাং গ্যালাক্সি এই সিরিজের সর্বশেষ সংস্করণ বাজারে যে ফোনটি এসেছে তাতে অন্য ফোনের তুলনায় শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে । যাতে গ্রাহকরা একবার মোবাইলটি চার্জ দিয়ে দীর্ঘ সময় ফোনটি ব্যবহার করতে পারে সেই বিষয়টি লক্ষ রাখা হয়েছে। এজন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারিও। যার ফলে মোবাইলটি একবার চার্জ দেওয়ার ফলে সারাদিন অনায়াসে ব্যবহার করা যাবে। ফাস্ট চার্জার থাকছে সাথে। 

বর্তমানে বাংলাদেশের স্যামসাং গ্যালাক্সি শোরুম গ্যালাক্সি এ০৪ পাওয়া যাবে তিনটি রং এ পাওয়া যাবে। এগুলো হলো- কপার, গ্রিন ও ব্ল্যাক। দাম মাত্র ১২,৯৯৯ টাকা। যা স্যামসাং গ্রাহকদের ক্ষেত্রে তুলনামূলক বাজেট সাশ্রয়ী। 

শেয়ার করুন