০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০৪:২৪:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
সুষ্ঠুভাবে ভোট হলে আমি দুই আসনেই বিপুল ভোটে জয়লাভ করবো, হিরো আলম বিদ্যুৎ খাতে সরকারের লুটপাটের মাশুল দিচ্ছে জনগণ, ফখরুল ফের শীত বাড়তে পারে, জানালো আবহাওয়া অধিদপ্তর সাগরে নিম্নচাপ সৃষ্টি, তাপমাত্রা কমতে পারে ১-৩ ডিগ্রি হজে যেতে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করেছে সরকার ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে
রোববার পর্যন্ত কারামুক্ত হতে পারবেন না মির্জা ফখরুল-আব্বাস
সাইফুল ইসলাম মুন্না
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০১-০৫
রোববার পর্যন্ত কারামুক্ত হতে পারবেন না মির্জা ফখরুল-আব্বাস

বিএমপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বিএনপি'র কেন্দ্রীয় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আগামী রবিবার পর্যন্ত কারাগারে আটক থাকতে হবে। রবিবার অর্থাৎ ৮ ই জানুয়ারি হাইকোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে জামিনের বিষয়ে আপিলে রদিন ধার্য করা হয়েছে। বুধবার (৪ জানুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এ আদেশ দেন।

এর আগে বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের হাইকোর্টে রিট একটি আবেদন করা হয়।  মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস ডিসেম্বর মাসে কারাগারে ডিভিশন চেয়ে একটি রিট দায়ের করেন পরবর্তীতে অবশ্য আদালত শুনানি শেষে মির্জা ফখরুল এবং মির্জা আব্বাসের কেন রিভিশন দেওয়া হবে না তা কারা কর্তৃপক্ষের কাছে জানতে চায়। 

এরপর কারাগারে তাদেরকে ডিভিশন দেওয়ার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল এবং বিএনপি'র কেন্দ্রীয় স্থায়ী সদস্য মির্জা আব্বাস এর আইনজীবীরা হাইকোর্টে আপিল বিভাগে জামিন আবেদন করলে। এরপর আদালত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বিএনপি'র কেন্দ্রীয় দলের স্থায়ী সদস্য মির্জা আব্বাসের জামিন এর শুনানি গতকাল হাই কোর্টের আপিল বিভাগে পূর্ণাঙ্গ বেঞ্চে শুরু হয়।

এসময় হাইকোর্টের আপিল বিভাগের শুনানিতে পরবর্তী  ৮ ই জানুয়ারি রবিবার আপেলের দিন ধার্য করা হয়। প্রসঙ্গত, নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনার পর গত ৮ ডিসেম্বর পল্টন মডেল থানায় মামলাটি করা হয়। সংঘর্ষে ১ জন নিহত ও বেশ কয়েকজন আহত হন।

 ঢাকা বিভাগীয় সমাবেশের ১ দিন আগে গত ৯ ডিসেম্বর ভোররাত ৩টার দিকে বিএনপির মহসচিব মির্জা ফখরুল ও দলের স্থায়ী কমিটির মির্জা আব্বাসকে বাড়ি থেকে আটক করা হয়। পরে তাদের গ্রেফতার দেখানো হয়। ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তাদের জামিনের আবেদন নাকচ করলে কারাগারে পাঠানো হয়।

শেয়ার করুন