০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০৪:০১:২৬ অপরাহ্ন
শিরোনাম :
সুষ্ঠুভাবে ভোট হলে আমি দুই আসনেই বিপুল ভোটে জয়লাভ করবো, হিরো আলম বিদ্যুৎ খাতে সরকারের লুটপাটের মাশুল দিচ্ছে জনগণ, ফখরুল ফের শীত বাড়তে পারে, জানালো আবহাওয়া অধিদপ্তর সাগরে নিম্নচাপ সৃষ্টি, তাপমাত্রা কমতে পারে ১-৩ ডিগ্রি হজে যেতে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করেছে সরকার ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে
জমজ হলেও, জন্ম দুটি আলাদা বছরে
সাইফুল ইসলাম মুন্না
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০১-০৯
জমজ হলেও, জন্ম দুটি আলাদা বছরে

দুইজন জমজ কন্যা শিশুর জন্ম দিয়েছে কোলি জো স্কট। ড় অ্যানি জো জন্মেছে ২০২২ সালের ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৫ মিনিটে। আর ছোট ইফি রোজ জন্মেছে মাত্র ৬ মিনিট পর, ২০২৩ সালের রাত ১২টা বেজে ১ মিনিটে। মাত্র ছয় মিনিটে ব্যবধান হলো শিশুটি জন্মেছে আলাদা আলাদা বছরে অর্থাৎ  ২০২২ আর ২০২৩ সালে। বিচিত্র ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের। ঘটনাটি প্রকাশ করা হয় যুক্তরাষ্ট্রে স্থানীয় সংবাদমাধ্যম ইউএস টুডে।

এ ঘটনায় জমজ কন্যা সন্তানের বাবা অবাক। মা দুজনে অবাক কেননা ২৯ ডিসেম্বর যখন মাকে হাসপাতালে ভর্তি করানো হয়। তখন চিকিৎসক জানিয়েছিল ১১ জানুয়ারি সিজারের মাধ্যমে জন্ম নেবে দুইজন কন্যা সন্তান।পরিস্থিতি পাল্টে যায় একত্রিশে ডিসেম্বর বাবা-মা দুজনেই ভেবেছিল যে মধ্যরাতে তাদের সন্তানের জন্ম নেবে। 

অর্থাৎ দুজনেই জন্মাবে ২০২৩ সালের ১ জানুয়েরি, প্রথম প্রহরে। কিন্তু তার আগেই ভূমিষ্ঠ হয় এক শিশু। এই কন্যাসন্তানদের বাবা ক্লিফ বলেন, ‘ওকে ভর্তির পর এমনিতেই কয়েকজন মজা করছিল যে দুজন দুই বছরে জন্মালে একটা ব্যাপার হবে! আমি তখন এত টেনশনে ছিলাম যে এসব জোকসে মন দেওয়ার মতো অবস্থায় ছিলাম না।

কিন্তু পরবর্তীতে দেখা গেল যে মজাই সত্যি হয়ে গেছে। দুজনে জন্ম নিয়েছে দুটি ভিন্ন বছরে। এখন  ছয় মিনিটের বড় তার ছোট বোনকে বলবে, আমি তোমার চেয়ে এক বছরের বড়। তবে শিশু দুটির চেহারা আলাদা অর্থাৎ তাদেরকে দেখে আলাদা করা যায়।

চিকিৎসকরা জানিয়েছেন যে ওই মহিলার সিজার হওয়ার কথা ছিল ১১ জানুয়ারি  কিন্তু পেশার বেড়ে যায় তাকে আগে হাসপাতালে ভর্তি করানো হয় এবং ইমারজেন্সি দেখাদাও নির্ধারিত দিনের ১০ দিন আগে সিজার করতে হয়।   বড় কন্যা অ্যানি জো এই হাসপাতালে জন্ম নেওয়া ২০২২ সালের সর্বশেষ সন্তান। আর ছোট কন্যা ইফি রোজ এই হাসপাতালে জন্ম নেওয়া ২০২৩ সালের প্রথম সন্তান।

শেয়ার করুন