০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০২:২৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে ৬টি সংসদীয় আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা, বিটিসিএল কর্মকর্তার মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা বাগেরহাটের ইপিজেডের কারখানায় লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি দেশে ফিরছেন সৌদি আরবে নির্যাতনের শিকার রোজিনা বিবাহবহির্ভূত সম্পর্কের জেরে ২ শিশুকে হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড, ১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড
এক সফল নারী উদ্যোক্তার গল্প
  • আপডেট করা হয়েছে : ২০-০৯-২০২২
এক সফল নারী উদ্যোক্তার গল্প

সফল নারী পেছনে থাকেন সেই তিনি নিজেই। তার ইচ্ছা শক্তি ও দৃঢ় মনোবল তাকে যে সফলতা দিকে পৌঁছে যায়। নারী ও তাদের ইচ্ছা শক্তি ও মনরে কাজে লাগিয়ে এগিয়ে যায় বহুদূর। তেমনি একজন সফল পরিচয়ের পাশাপাশি হয়ে উঠেছেন একজন সফল নারী উদ্যোক্তা।

তানিয়া নামের সে নারী উদ্যোক্তা নিজের মুখে তার জীবনের গল্প জানালেন জেনে নেওয়া যাক তার সেই জীবনের গল্প।

আমি তানিয়া চৌধুরি পেশায় একজন গৃহিনী বর্তমানে মাস্টার্স করছি। আমি লালমাটিয়া সরকারি মহিলা কলেজ থেকে বাংলা সাহিত্যের উপর পড়াশোনার পাশাপাশি ছোট একটি অনলাইন বিজনেস করছি। যেখানে সাধারণত আমি হোমমেড ফুটো কেক তৈরি করে অনলাইনের মাধ্যমে সেল করে থাকি।

বর্তমানে নারীরা আত্মনির্ভরশীল। আর সেটা প্রমান করার জন্য আমার এই ছোট উদ্যোগ। জীবনে শুধু একজন গৃহিণী ও মা হিসেবে নয়  পাশাপাশি নিজেকে দেখতে চেয়েছি একজন উদ্যোক্তা হিসেবেও।

খুব অল্প সময় আমার বাবা-মা আমাকে বিয়ে দেন। সেই সঙ্গে খুব তাড়াতাড়ি আমি বাচ্চা কনসিভ করি। অল্প বয়সের পুরো সংসারকে সামলাতে হয় আমার। প্রথমে একটু কষ্ট হলেও ধীরে ধীরে সব বুঝে নিয়েছিলাম। কিন্তু ঘর সামলানোর পাশাপাশি নিজেকে স্বাবলম্বী করে গড়ে তোলার ইচ্ছা আমার ভেতরে তখনো ছিল। কিন্তু ঘর আর ছোট বাচ্চার সামলানোর পাশাপাশি বাইরে গিয়ে কিছু করা আমার পক্ষে সম্ভব হচ্ছিল না তাই আমি সিদ্ধান্ত নিলাম ঘরে বসে কিছু করার।

আমি নানা রকম মজাদার রান্না করতে পারি এবং আমার মেয়ে আনিসাকে পছন্দ করে তাই আমি বিভিন্ন রকমের কেক বানায় ঘরে বসে সবার জন্য। আমাকে খেয়ে সবাই প্রশংসা করতেন এবং সবাই আমাকে খেতে পছন্দ করতেন সেই থেকে আমার মাথায় আসলো একটি অনলাইন বিজনেস করার।

স্বাবলম্বী হওয়ার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে ২০১৯ সালে প্রথম আমার পথ চলা শুরু হয়। আনিশাস হোমমেড ফুড এন্ড কেক শপ নামক একটি অনলাইন পেজ খুলে অনলাইন বিজনেস আমার প্রথম যাত্রা শুরু করি। এরপর আমার রান্নার ওকে কে নানা রকম ছবি আমি আমার ফেসবুক পেজে শেয়ার করতে থাকি। এক সময় আমার কাছে অর্ডার আসতে শুরু হয়। আমি আমার এ সামান্য স্বল্পআয়ের শুরু করা অনলাইন বিজনেস এ এত সাড়া পাবো তা কখনো ভাবতেও পারেনি।

শেয়ার করুন