০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০৩:০০:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
সাগরে নিম্নচাপ সৃষ্টি, তাপমাত্রা কমতে পারে ১-৩ ডিগ্রি হজে যেতে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করেছে সরকার ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে ৬টি সংসদীয় আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা, বিটিসিএল কর্মকর্তার মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা বাগেরহাটের ইপিজেডের কারখানায় লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি
কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছে মেটা
বৃত্ত মিডিয়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১১-০৭
কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছে মেটা

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা চলতি সপ্তাহে বড় আকারে ছাঁটাই শুরুর পরিকল্পনা করছে। অনুমান করা হচ্ছে, ফেসবুক এবং ইনস্টাগ্রাম প্যারেন্ট কোম্পানি 'মেটা'  সেপ্টেম্বরের শেষে ৮৭ হাজারেরও বেশি কর্মচারীকে ছাঁটাই করতে পারে। খবর রয়টার্সের।

আগামী বুধবার মেটার পক্ষ থেকে কর্মী ছাঁটাই-সংক্রান্ত ঘোষণা আসতে পারে। মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেছেন, তিনি প্রত্যাশা করছেন যে, মেটাভার্সে বিনিয়োগ ফলপ্রসূ হতে প্রায় এক দশক লেগে যেতে পারে। ইতিমধ্যে তিনি কর্মী নিয়োগ ও বিভিন্ন প্রকল্পের কাজ স্থগিত রেখেছেন। এর আগে গত মাসের শেষ দিকে জাকারবার্গ বলেছিলেন, ২০২৩ সালে তাঁর কোম্পানি কতিপয় উচ্চ প্রবৃদ্ধির ক্ষেত্রে বিনিয়োগে প্রাধান্য দেবে।জুনে কোম্পানিটি প্রকৌশলী নিয়োগের পরিকল্পনা ৩০ শতাংশ কমিয়ে ফেলে এবং  জাকারবার্গ কর্মীদের অর্থনৈতিক মন্দা পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে বলেছেন।

মেটার শেয়ারহোল্ডার আলটিমিটার ক্যাপিটল ম্যানেজমেন্ট জাকারবার্গকে লেখা এক খোলা চিঠিতে বলেছেন, বিনিয়োগকারীদের আস্থা হারাচ্ছে মেটা। কর্মী ছাঁটাই ও খরচ কমিয়ে কোম্পানিটিকে গতিশীল করা উচিত।

এদিকে, কয়েক মাসে মাইক্রোসফট, টুইটার, স্ন্যাপসহ বেশ কয়েকটি প্রযুক্তি কোম্পানি নিজেদের কর্মী ছাঁটাই করছে। তারা নতুন করে কর্মী নিয়োগও বন্ধ রেখেছে। উচ্চ সুদহার, ক্রমবর্ধমান মূল্যস্ফীতি ও ইউরোপে জ্বালানিসংকটের কারণে বিশ্বজুড়ে অর্থনৈতিক প্রবৃদ্ধি ধীর হয়ে যাওয়াই এমন সিদ্ধান্ত নিচ্ছে তাঁরা।


শেয়ার করুন