০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০২:৪৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :
হজে যেতে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করেছে সরকার ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে ৬টি সংসদীয় আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা, বিটিসিএল কর্মকর্তার মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা বাগেরহাটের ইপিজেডের কারখানায় লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি দেশে ফিরছেন সৌদি আরবে নির্যাতনের শিকার রোজিনা
টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ নারী ক্রিকেট দলের লজ্জার হার
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-০২
টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ নারী ক্রিকেট দলের লজ্জার হার টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ নারী ক্রিকেট দলের লজ্জার হার

প্রথমবারের নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ নারী ক্রিকেট দলের লজ্জার হার।শুক্রবার, ২ ডিসেম্বর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়  বাংলাদেশ নারী ক্রিকেট দলের মেয়েরা। 

তবে স্বাগতিকদের বিপক্ষে দাঁড়াতেই পারল না তাঁরা। নিউজিল্যান্ডের ১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিগার সুলতানা জ্যোতিরা হেওে গেছে মাত্র ৩২ রানে। সিরিজের প্রথম ম্যাচে ১৩২ রানের বড় পরাজয়ে শুরু করল লাল-সবুজের নারী ক্রিকেট দল । 

নারী ক্রিকেট দলের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়ে লাল-সবুজের নারী ক্রিকেট দল। ২০১৮ সালে কক্সবাজারে পাকিস্তানের বিপক্ষে ৩০ রানে অলআউট হয় নারী ক্রিকেট দল ।

শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান  সংগ্রহ করে নিউজিল্যান্ড ক্রিকেট দল।স্বাগতিক দলের সোফি ডেভিন ও সুজি বেইটসের ব্যাটে ভর করে শুরু থেকেই বোলারদের ওপর চড়াও হয় নিউজিল্যান্ডের নারী ক্রিকেট দলের মেয়েরা।

তবে আউট হওয়ার আগে সোফি ডেভিন ৩৪ বলে ৪৫ রান করে। এছাড়া সুজি বেইটস ৩৩ বলে ৪১ রান করেন। তবে জাহানারা-আলমরা উইকেট পেলেও স্কোরবোর্ডে বড় সংগ্রহ রেকর্ড করে নিউজিল্যান্ড। 

নিউজিল্যান্ডের চ্যালেঞ্জিং টার্গেট করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে লাল-সবুজের ক্রিকেট দলের মেয়েরা। টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলেন রিতু মনি। তিনি ৬ রান করেছেন।তবে দুই অঙ্কের ঘরে যেতে পারেননি কেউই। ব্যাটসম্যানদের রানগুলো এক করলে লাল-সবুজের নারী ক্রিকেট দলের লজ্জার রেকর্ড গড়ার নমুনা সামনে আসে।    

এদিকে কিউইদের হয়ে লিয়া তাহুহু চারটি এবং ফ্রান জোনাস দুটি উইকেট সংগ্রহ করেন। টি-টোয়েন্টি সিরিজের ৩ ম্যাচের পর তিনটি করে ওয়ানডে ম্যাচ খেলবে লাল-সবুজের নারী ক্রিকেট দল এবং নিউজিল্যান্ড। 


শেয়ার করুন