০১ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০৩:০০:১৬ অপরাহ্ন
শিরোনাম :
সাগরে নিম্নচাপ সৃষ্টি, তাপমাত্রা কমতে পারে ১-৩ ডিগ্রি হজে যেতে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করেছে সরকার ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বাংলা ভাষায় রায় দিয়েছেন হাইকোর্ট চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার হিরো আলমকে গাড়ি উপহার দিতে চান এক শিক্ষক, তবে হিরো আলমের দাবি তিনি গড়িমসি করছেন আঙুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই ফিরে গেলেন বৃদ্ধা কল্পনা রানী শঙ্কার মধ্যেই বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে ৬টি সংসদীয় আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা, বিটিসিএল কর্মকর্তার মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা বাগেরহাটের ইপিজেডের কারখানায় লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি
কলাপাতায় লিখে শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধিতে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি
কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-০৩
কলাপাতায় লিখে শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধিতে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ফেস্টুনে লেখা শিক্ষা সাগ্রীর দাম কমাও, শিক্ষাবাণিজ্য বন্ধ কর

শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে কলাপাতা ও কচুপাতায় প্রতিবাদ বাক্য লেখে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুড়িগ্রাম জেলা সংসদ। 

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর বিকেলে ও শুক্রবার, ০২ ডিসেম্বর, সকালে জেলা সরকারি গ্রন্থাগারের সামনে কলেজ মোড় দুদিনব্যাপী এ সমাবেশ করেছে শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করা বাংলাদেশ ছাত্র ইউনিয়ন । 

কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজের অর্ধশত শিক্ষার্থী কলাপাতা ও কচুপাতায় প্রতিবাদ বাক্য লিখে শিক্ষা উপকরণের দাম বৃদ্ধিতে উক্ত কর্মসূচিতে অংশ নেয়।  

এদিকে কলাপাতা ও কচুপাতার তৈরি ফেস্টুনে লেখা শিক্ষা সাগ্রীর দাম কমাও, শিক্ষাবাণিজ্য বন্ধ কর। কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীদের দাবী  আগামী বাজেটে শিক্ষা খাতে ২৫ শতাংশ বরাদ্দ বৃদ্ধি করতে হবে।

বিক্ষোভ কর্মসূচিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুড়িগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক রিদওয়ানের সঞ্চালনায় ও সভাপতি অনিরুদ্ধ প্রণয় প্রান্তিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সহ-সাধারণ সম্পাদক আবির ইয়ামান, রাজারহাট থানা শাখার অন্যতম সংগঠক ও সাকোয়া হাই স্কুলের আহ্বায়ক রতন চন্দ্র অধিকারী ও জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক কৌশিক।

কর্মসূচিতে অংশ নেওয়া বক্তারা বলেন, বর্তমানে শিক্ষা ব্যবস্থার মান দিন দিন অবনতির দিকে যাচ্ছে।তাই শিক্ষার মান ঠিক রাখতে আগামী বাজেটে ২৫ শতাংশ বরাদ্দ দিতে হবে শিক্ষাখাতে। এর পাশাপাশি কলেজ পর্যায়ে গবেষণার কাজ সক্রিয় করতে বাজেটে বরাদ্দ দিতে হবে । কাগজ,কলম ও শিক্ষা উপকরণের দাম আব্যসিক কমাতে হবে। যদি এসব বিষয়ে আলোকপাত না করা হয় তাহলে সাধারণ শিক্ষার্থীরা পাশে কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।  


শেয়ার করুন